Share With Us...



We are here to listen... to feel... to know you. Tell us your problems... confusions... conflicts, we are listening. Have you overcome a dark phase of your life by YOURSELF! May be your story can be an inspiration... Share it with us. Let’s cross the barrier of not knowing each other with your single step and let’s sail together.

Share with us…your problems, your story. Mail us. We are waiting...


=========================================================================

আমরা শুনতে চাইবুঝতে চাইজানতে চাই তোমাকে। কেন একা একা নিজের সমস্যাগুলো নিয়ে দ্বিধাদ্বন্দ্বে মুষড়ে আছোসময় নষ্ট করছআমরা আছি তোমার সাথেএসো একসাথে সমাধানের পথ খুঁজি।

তুমি কি জীবনের অন্ধকারকে অতিক্রম করেছযা এতদিন শুধুই ছিল তোমার নিজেরআমাদের বলো। হয়তো আজ থেকে এটাই হবে কারোর জীবনের অনুপ্রেরণাউত্তরণের পাথেয়তাদের জন্য বলো। অচেনার এই পর্দা সরিয়ে বাইরে এসো। তোমার একটি পদক্ষেপে তৈরী হবে আমাদের নতুন সম্পর্ক। শুরু হবে একসাথে পথ চলা।

শেয়ার কর তোমার সমস্যাবা তোমার জীবনের উত্তরণের গল্প। মেল করো আমাদের। আমরা অপেক্ষায় আছি...

=========================================================================

(Depression, Suicidal, Anxiety Disorder, LGBT, Addiction and Others)

Contact us : sudhalay@gmail.com

=========================================================================

যারা বই পড়তে ভালবাসেন তাদের কথা মাথায় রেখে কিছু বইয়ের সগ্রহ এখানে দেওয়া হল। ইন্টারনেটে অনেক প্রতিথযশা বইয়ের সাইট আছে। চেষ্টা করা হল তাদের সাথে প্রতিযোগীতায় না গিয়ে বন্ধুত্বপূর্ণভাবে স্বতন্ত্রতা বজায় রেখে বই দেওয়া। কিছুটা তাদের সাহায্যে, বাকিটা নিজেদের চেষ্টায়এখানে সেইসব লেখকের বইগ্রহের দিকে নজর রাখা হয়েছে যাদের বই অন্যান্য সাইটে তুলনামূলক কম আছে বা কম আলোচিত হয়েছে, অথচ একটু অন্যরকম পাঠকদের কাছে তাদের বইয়ের গুরুত্ব অপরীসীম। আমাদের প্রচেষ্টা আন্তরিক এবং বইগুলি আপনাদের কাজে এলে আমরা শ্রম সারথক হয়েছে বলে মনে করব। যারা নিজেদের সংগ্রহের বই আমাদের কাছে শেয়ার করতে চান, তারা আমাদের ফেসবুক সাইটে যোগাযোগ করুন বা sudhalay@gmail.com -এ বইয়ের লিঙ্ক মেল করুন। আপনাদের সাহায্য আমাদের তথা আপামর বাঙালী পাঠকদের ঋদ্ধ করবে।

=========================================================================

http://sudhalay.blogspot.in/search/label/পিডিএফ%20%28pdf%29

http://sudhalay.blogspot.in/search/label/ইপাব%20%28epub%29

=========================================================================

 ৃতজ্ঞতা
---------------
সুধালয় কৃতজ্ঞ পাঠকদের কাছে, যাদের কাছে এই সাইট প্রয়োজনীয় বলে মনে হচ্ছে। আমাদের সেবা করার সুযোগ দিয়ে আমাদের কৃতজ্ঞ করছেন আপনারা। এছাড়াও কিছু মানুষ যুক্ত আছেন এই সাইটের সঙ্গে, যারা আমাদের বই দিয়ে সাহায্য করেন, বই বানিয়ে সাহায্য করেন। তাদের অনলস পরিশ্রম আমাদের পাথেয়। আর ভারতীয় লাইব্রেরী এবং পশ্চিমবঙ্গ লাইব্রেরীর কাছে আমরা বিশেষ করে কৃতজ্ঞ। তারা প্রচুর বই ডিজিটালাইজ করে দিয়েছে। মূলত তাদের বইয়ের পরিমান আমাদের সাইটে বেশী। তাদের কাছে আমরা বিশেষ করে কৃতজ্ঞ।

=========================================================================

14 comments:

  1. আমার বাংলা নরমাল ফন্ট থেকে অভ্রোতে কি করে পরিবর্তন করা যায়?

    আমার নাম Narayan Chandra Das স্যর আমি কোলকাতায় থাকি। আমার একটি সমস্যা হয়েছে, সেটি হলো আমি সাল ১৯১২ থেকে ১০১৪ পর্যন্ত "আমার বাংলা নরমাল" (Amar Bangla Normal) font ব্যবহার করে কিছু লেখালেখি করেছি। আমি যদিও অনেক দিন ধরে পিসি ব্যবহার করছি তাহলেও এর ট্যাকনিক সম্বন্ধে খুব একটা জানি না। এখন কথা হলো বর্তমানে আমি অভ্র ডাউন লোড করে অভ্র ফন্টেই কাজ করছি কিন্তু মাঝের থেকে আমার আগের লেখা গুলি "Efq¡lV¡ ph¡C­LC ¢Le­a quz Efq¡l Le­a qu ­ch¡l SeÉ, ¢e­Sl SeÉ Efq¡l ¢Le­m ­pV¡ Bl Efq¡l q­u J­W e¡z HC ­kje ¢e­S­L ­LE k¢c HLV¡ O¢l ¢L­e Efq¡l ­cu a¡q­m ­m¡­L ­pV¡­L Bl Efq¡l hm­h e¡, hm­h e¡ ­k a¥¢j ­a¡j¡­L HLV¡ O¢l Efq¡" এই চেহারা নিয়েছে। কি যে করবো জানি না। প্লিজ আমাকে দয়া করে জানান কি করে আমি এই লেখা দুলিকে আবার বাংলা হরফে ফিরে পাবো।

    প্রসঙ্গত জানাই যে "আমার বাংলা নরমাল" (Amar Bangla Normal) এর যে ফন্টটি আমি ব্যবিহার করতাম সেটির নিজস্ব পেজ ছিলো সেখান থেকে আমি আমার এই লেখা গুলিকে কাট পেষ্ট করে word document এ পরিবর্তন করে নিয়েছিলাম।
    আমার মেইল এ্যাড্রেস হলো Writers2003@yahoo.co.in। আশা করি আমি আমার এই সমস্যার থেকে মুক্তি পাবো। ধন্যবাদ

    ReplyDelete
    Replies
    1. ফন্ট হিসাবে "Syam Rupali" বা "Vrinda" বা "kalopurush" ব্যবহার করুন। আশা করি সমস্যা মিটে যাবে। তাও যদি না সম্ভব হয়, তাহলে আরেকবার ইন্সটল করুন।

      Delete
  2. নারায়ন সান্যালের লেখা "নক্ষত্রলোকের দেবতাত্মা" বইটি পেতে যদি সাহায্য করেন। আপনাদের এখানে বইটির যে সংস্করণটি রয়েছে তা অসম্পূর্ন। যদি সাহায্য করেন অশেষ কৃতজ্ঞ থাকব।

    ReplyDelete
    Replies
    1. বইটির পূর্ণাঙ্গ ভার্সান এখোনো পাওয়া যাচ্ছে না। যদি পাই বা আমরা ভবিষ্যতে নিজেরা বানাই তাহলে অবশ্যই দেব।

      Delete
    2. নক্ষত্রলোকের দেবতাত্মা - বইটার পূর্ণাঙ্গ ভার্সান আমাদের সাইটে আপলোড করা হল। নারায়ণ সান্যালের বিভাগে পেয়ে যাবেন।

      Delete
  3. প্রেমেন্দ্র মিত্রর বই পাওয়া গেলে ভাল হত।

    ReplyDelete
    Replies
    1. প্রেমেন্দ্র মিত্রের বই দেওয়া হয়েছে...

      Delete
  4. Replies
    1. বর্তমানে ওই বিভাগটা নিয়ে কাজ চলছে...

      Delete
  5. বনফুলের ডানা উপন্যাস টি পাওয়া যাবে?

    ReplyDelete
  6. আমি অশেষ উপকার পেয়েছি গবেষণার কাজে.ধন্যবাদ

    ReplyDelete
  7. আমি অশেষ উপকার পেয়েছি গবেষণার কাজে.ধন্যবাদ

    ReplyDelete
  8. মহাভারত ও ভাগবত পেলে আর ভাল লাগতো।আপনাদের এ সুন্দর প্রচেষ্টার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

    ReplyDelete
  9. Books ralated with art and artist are there in the library, but 15-16 links are not opening. Google drive is saying that we need permission but we are not getting the permission. Those books are very good but unfortunately I am not able to read or download them. Pl do something.
    Utpal

    ReplyDelete